bangla news

গুজব ছড়ানোর মামলায় নড়াইলের বাবুর জামিন প্রশ্নে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৭:৫৭:২৫ পিএম
সুপ্রিম কোর্টের ফাইল ছবি

সুপ্রিম কোর্টের ফাইল ছবি

ঢাকা: ‘পদ্মাসেতু নির্মাণে মাথা লাগার গুজব’ ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় নড়াইলে গ্রেফতার নাজমুল হোসেন বাবুর জামিন প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ চার সপ্তাহের এই রুল জারি করেন।
 
আদালতে নাজমুল হোসেনে বাবুর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।
 
পরে আমিন উদ্দিন মানিক বলেন, আদালত জামিন না দিয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন।
 
তিনি আরও ‍জানান, গত ১৯ আগস্ট মো. নাজমুল হোসেন (৪০) ওরফে বাবুর জামিন চেয়ে নড়াইল আদালতে আবেদন করা হয়। এরপর ওই জামিন আবেদন শুনানি নিয়ে তা নাকচ করেন নড়াইলের ভারপ্রাপ্ত দায়রা জজ মো. হায়দার আলী খোন্দকারের আদালত। বিচারিক আদালতের জামিন না পেয়ে পরে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। 
 
আমিন উদ্দিন মানিক জানান, নাজমুল তার ফেসবুকের ম্যাসেঞ্জার আইডি থেকে 'পদ্মাসেতু নির্মাণে এক লাখ কাটা মাথা লাগবে' বলে একটি পোস্ট দিয়ে এর লিংক বিভিন্ন জনের মেসেঞ্জারে পাঠান। তাকে তার মোবাইলসহ হাতেনাতে গ্রেফতার করে এই অভিযোগে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২), ৩১(২), ৩৫ ধারায় ২৫ জুলাই নড়াইল সদর থানায় মামলা করেন পুলিশের পরিদর্শক মো. ইলিয়াস হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
ইএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-11 19:57:25