ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারায়ণগঞ্জে তারেকসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
নারায়ণগঞ্জে তারেকসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (৯ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ক) অঞ্চল মিল্টল হোসেনের আমলি আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে দুপুরে একই আদালতে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে মানহানি মামলা করেন।

মামলায় বাকি দুইজন হলেন- যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদ।

মামলার আবেদনের বাদীপক্ষের আইনজীবী ছিলেন জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা ও সিনিয়র আইনজীবী আশরাফুল আলমসহ অন্য আইনজীবীরা।

অ্যাডভোকেট নুরুল হুদা জানান, গত ১৯ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান তার বক্তব্যে বলেছেন, ‘বঙ্গবন্ধু ১৯৭২ সালে দেশে এসে যেভাবে প্রধানমন্ত্রী হয়েছেন সেটি অবৈধ। তিনি জাতির পিতা নন তিনি শুধুই শেখ মুজিবুর রহমান। বর্তমান শেখ হাসিনার সরকার অবৈধ এবং বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা চায়নি। ’

তিনি আরও জানান, তার এ বক্তব্যে ৫০০ ও ৫০১ ধারায় তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা করা হয়েছে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, মামলাটি গ্রহণ করে আদালত তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। মামলার শুনানির পরবর্তী দিন ১০ ডিসেম্বর ধার্য করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।