ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
বরিশালে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

বরিশাল: বরিশালে মাদক মামলায় ফারুক হোসেন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বরিশালের জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ফারুক বরিশাল শহরের কাউনিয়া কালাচাঁনবাড়ি এলাকার নান্না মিয়ার ছেলে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২০ মে কাউনিয়া থানা পুলিশ সাধুর বটতলা এলাকায় অভিযান চালিয়ে ১২ বোতল ফেনসিডিল ও ৩২ গ্রাম হেরোইনসহ ফারুককে আটক করে।

এ ঘটনায় কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ভবেশ চন্দ্র পাল বাদী হয়ে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। থানার এসআই এ আর মুকুল একই সালের ২৭ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

আদালত নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামির অনুপস্থিতিতে বৃহস্পতিবার এ রায় দেন। রায়ে হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি ফেনসিডিলের জন্য ছয় বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।