ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে এসিড পান করানো মামলায় ২ আসামির জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
জয়পুরহাটে এসিড পান করানো মামলায় ২ আসামির জামিন নামঞ্জুর আদালত চত্বরে দুই অভিযুক্ত। ছবি: বাংলানিউজ

জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় তাবলীগ জামাতের ভারতীয় নাগরিকসহ দুই সাথিকে এসিড পান করানোর মামলায় ইমাম রুহুল আমিনসহ দুই জনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। 

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে জয়পুরহাট জেলা জজ আদালতের বিচারক এমএ রব হাওলাদার তাদের জামিন নামঞ্জুর করেন।  

আদালত সূত্রে জানা যায়, ৫ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা মসজিদে বয়ানের জন্য দাওয়াত করে নিয়ে যান দিল্লির নিজামুদ্দিন (সা’দ) পন্থির সাথি শাহাবুদ্দিন (৫৫) ও বাংলাদেশের দোভাষি এমদাদ হোসেনকে।

বয়ান শেষে ওই দুই সাথিকে তাবলীগ জামাতের যোবায়ের পন্থি ক্ষেতলাল জামে মসজিদের ইমাম রুহুল আমিন, আব্দুর রাজ্জাকসহ বেশ কয়েকজন নাস্তা খাওয়ানোর কথা বলে এসিড মেশানো পানি পান করালে তারা গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

এ সময় দ্রুত তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তাদের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল ভর্তি করা হয়। পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনের নির্দেশে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল ও পরের দিন ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়।  

এ ঘটনায় ক্ষেতলাল থানায় আকরাম হোসেন নামে এক ব্যক্তি উল্লেখিত দুই জনসহ অজ্ঞাত আরো কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। ৮ আগস্ট জয়পুরহাটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদ আকতার জুলিয়েট আসামিদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়ে দেন।

মামলা পরিচালনায় রাষ্ট্রপক্ষে ছিলেন সরকারি কৌসুলি (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল ও আসামিপক্ষে ছিলেন অ্যাড. কাজী রাব্বিউল হাসান মোনেম, শাহনূর রহমান শাহীন ও অ্যাড. উজ্জ্বল হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।