ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

অধ্যক্ষ মাহফুজা হত্যা মামলার প্রতিবেদন গ্রহণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ২:২২:৪১ পিএম
ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন। ছবি: সংগৃহীত

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন। ছবি: সংগৃহীত

ঢাকা: ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যাকাণ্ডের ঘটনায় নিউমার্কেট থানায় করা মামলার তদন্ত প্রতিবেদন গ্রহণ করেছেন আদালত।

রোববার (২৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান শরীফ প্রতিবেদন গ্রহণ করে মামলাটি বিচারিক আদালতে বদলি করার নির্দেশ দেন।

এর আগে গত ১০ জুলাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। কিন্তু এর তদন্তকারী কর্মকর্তা আদালতে প্রতিবেদন জমা দিতে সক্ষম না হওয়ায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২৫ আগস্ট তারিখ ধার্য করে দেওয়া হয়েছিল। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর মজুমদার গত ২১ জুলাই সিএমএম আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

রাজধানীর সায়েন্সল্যাব এলাকার সুকন্যা টাওয়ারের ১৬/সি নম্বর ফ্ল্যাটে থাকতেন ৬৬ বছর বয়সী মাহফুজা চৌধুরী পারভীন। চলতি বছরের ১০ ফেব্রুয়ারি রাতে নিজ ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর থেকেই ওই বাসায় কর্মরত দুই গৃহকর্মী নিখোঁজ ছিল। হত্যাকাণ্ডের পরদিন রাজধানীর নিউমার্কেট থানায় গৃহকর্মী স্বপ্না (৩০) ও রেশমাসহ (৩৬) তিনজনকে আসামি করে নিউমার্কেট থানায় একটি মামলা করেন মাহফুজা চৌধুরীর স্বামী ইসমত কাদির গামা।

পরে অভিযান চালিয়ে দুই গৃহকর্মীসহ তিনজনকে গ্রেফতার করা হয়। বর্তমানে কারাগারে রয়েছে তারা। পরবর্তীতে মাহফুজা চৌধুরীকে হত্যা করে পালানোর কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয় দুই গৃহকর্মী। 

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এমএআর/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 14:22:41