ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুর্নীতির দায়ে গোয়ালন্দের সাবেক ওসি দম্পতির কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
দুর্নীতির দায়ে গোয়ালন্দের সাবেক ওসি দম্পতির কারাদণ্ড

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় রাজবাড়ীর গোয়ালন্দ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলামকে সাত বছর ও তার স্ত্রী জাকিয়া ইসলাম অনুকে দুই বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২১ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।

আরেক মামলায় সাইফুল ইসলামকে পৃথক দুই ধারায় যথাক্রমে দুই বছর ও পাঁচ বছর কারাদণ্ড দেওয়া হয়।

দু’টি মামলায় পৃথক তিন ধারায় সাইফুল ইসলামের মোট ১৪ বছর কারাদণ্ড হলেও একসঙ্গে সাজা কার্যকর (সাত বছর) হবে বলে আদালত তার রায়ে উল্লেখ করেন।

কারাদণ্ডের পাশাপাশি সাইফুল ইসলামকে তিন লাখ টাকা ও তার স্ত্রী জাকিয়া ইসলাম অনুকে এক লাখ  টাকা অর্থদণ্ডও দিয়েছেন আদালত। সাজা পরোয়ানা জারি করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাইফুল ইসলাম ও তার স্ত্রী জাকিয়া ইসলাম অনুকে আসামি করে ২০১০ সালের ২২ জুন রমনা থানায় মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মোজাহার আলী সরদার।

মামলা সূত্রে জানা যায়, দুদক সাইফুল ইসলাম এবং তার স্ত্রীকে সম্পদের বিবরণী জমা দেওয়ার জন্য নোটিশ দেয়। সাইফুল ইসলাম ২০০৯ সালের ২৯ সেপ্টেম্বর নিজ নামে, স্ত্রী ও পোষ্যদের নামে অর্জিত সর্বমোট ৪২ লাখ ৫৫ হাজার ২১ টাকার সম্পদ আর জাকিয়া ইসলাম অনু ৩১ লাখ ৪৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করে ২ কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৮৬ টাকার বিবরণী কমিশনে জমা দেন।

পরে যথার্থ উৎস না থাকায় এবং বিপুল অংকের জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ নিজ দখলে রাখার অভিযোগ তাদের বিরুদ্ধে প্রথম মামলা দায়ের করা হয়। এরপর দ্বিতীয় মামলাটিও দায়ের করেন মোজাহার আলী সরদার।

২০১১ সালের ৪ আগস্ট আদালত দু’টি মামলায় আসামিদ্বয়ের বিরুদ্ধে চার্জ গঠন করেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত বুধবার এ রায় দেন।
 
বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমএআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।