ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

গারো মা-মেয়ে হত্যার তদন্ত প্রতিবেদন ১৭ সেপ্টেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
গারো মা-মেয়ে হত্যার তদন্ত প্রতিবেদন ১৭ সেপ্টেম্বর গারো মা-মেয়ে হত্যা মামলায় গ্রেফতার আসামিরা। ফাইল ছবি

ঢাকা: রাজধানীর গুলশানের কালাচাঁদপুরে গারো মা-মেয়ে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নতুন তারিখ আগামী ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৮ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাশ চন্দ্র অধিকারী এ আদেশ দেন। এদিন মামলাটির তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য তারিখ নির্ধারিত ছিল।

কিন্তু, সেটি না করতে পারায় আগামী ১৭ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন জমা দিতে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়াকে নির্দেশ দেন আদালত।

গত বছরের ২০ মার্চ কালাচাঁদপুর থেকে গারো সম্প্রদায়ের বেসেত চিরান (৬৫) ও তার মেয়ে সুজাতা চিরানের (৪০) মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সুজাতার স্বামী আশীষ মানখিন গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটিতে সুজাতার বোনের ছেলে সঞ্জিত ও তার তিন বন্ধুকে আসামি করা হয়।

হত্যাকাণ্ডের পরের দিনই শেরপুরের নালিতাবাড়ী থেকে অভিযুক্ত সঞ্জিব চিরান, রাজু সাংমা ওরফে রাসেল, প্রবীণ সাংমা ও শুভ চিসিম ওরফে শান্তকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

পুলিশ জানায়, নিহত মা-মেয়ের মধ্যে একজনকে কুপিয়ে ও আরেকজনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পারিবারিক বিরোধ থেকে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন> গারো মা-মেয়ে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ১১ জুলাই 

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এমএআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa