bangla news

এস কে সিনহার বিরুদ্ধে মামলার প্রতিবেদন জমা পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৬ ১:৪১:৩৬ পিএম
সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা। ফাইল ফটো

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা। ফাইল ফটো

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২৩ সেপ্টেন্বর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (০৬ আগস্ট) মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন থাকলেও তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তা জমা দেননি। সেজন্য ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ প্রতিবেদন জমার নতুন দিন ২৩ সেপ্টেন্বর ধার্য করেন।

গত ১ জুলাই ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ৬ আগস্ট দিন ধার্য করেছিলেন।

এস কে সিনহার বিরুদ্ধে তিন কোটি ২৫ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলাটি করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) নেতা ব্যারিস্টার নাজমুল হুদা।

নাজমুল হুদা মামলার অভিযোগে বলেন, ২০১৭ সালের ২০ জুলাই তৎকালীন প্রধান বিচারপতি এসকে সিনহা তার জমাদারের মাধ্যমে নাজমুল হুদাকে ডেকে নিয়ে যান এবং তাকে বলেন, একজন সংসদ সদস্য তাকে (এস কে সিনহা) নগদ দুই কোটি টাকা দিতে চেয়েছেন, একটি মামলায় সাজা নিশ্চিত করার জন্য। যেন তিনি নির্বাচনে অযোগ্য হন।

এরপর হুদার বিরুদ্ধে দু’টি মামলার একটিতে দুই কোটি ও অপর মামলাটিতে এক কোটি ২৫ লাখ টাকা দাবি করেন এস কে সিনহা। টাকা দিলে তিনি ও তার স্ত্রীকে মামলা থেকে মুক্তির ব্যবস্থা করে দেবেন বলেও জানান। এই প্রস্তাবে হুদা সম্মত না হওয়ায় সাজা বহাল রাখেন তৎকালীন প্রধান বিচারপতি।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এমএআর/এমএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-06 13:41:36