ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নোমানের দুর্নীতি মামলার রায় ৩০ জুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ৬:১৯:০৮ পিএম
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার রায় পিছিয়ে ৩০ জুন ধার্য করেছেন আদালত।

বুধবার (১২ জুন) ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক সৈয়দ কামাল হোসেনের আদালতে  মামলাটি রায়ের জন্য দিন ধার্য ছিল।

আসামি অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি জানিয়ে নোমানের আইনজীবী রায় পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে রায় ঘোষণার জন্য ৩০ জুন দিন ধার্য করেন।

গত ২৫ এপ্রিল এ মামলার রায় ঘোষণার জন্য দিন থাকলেও ওইদিন রায় প্রস্তুত না হওয়ায় কারণে ১২ জুন (বুধবার) দিন ধার্য করেন আদালত।

মামলার অভিযোগে থেকে জানা যায়, ১৯৯৭ সালের ৭ আগস্ট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের ওপর অনুসন্ধান চালিয়ে হিসাববিবরণী দাখিলের জন্য নোটিশ জারি করে দুদক। একই বছরের ২৬ অক্টোবর নোমান নোটিশটি গ্রহণ করেও সম্পদের হিসাববিবরণী দাখিল করেননি। 

দুদকের কর্মকর্তা আব্দুল্লাহ আল জাহিদ বাদী হয়ে নোমানের বিরুদ্ধে ১৯৯৮ সালের ১৯ আগস্ট রাজধানীর ধানমন্ডি থানায় এ মামলাটি দায়ের করেন।

তদন্তকারী কর্মকর্তা ২০০০ সালের ৩০ মে নোমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল এবং ২০০৪ সালের ১০ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এমএআর/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 18:19:08