ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কুড়িগ্রামে বড় ভাইকে হত্যা দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মে ১২, ২০১৯
কুড়িগ্রামে বড় ভাইকে হত্যা দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

কুড়িগ্রাম: কুড়িগ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাই আব্দুর রহমানকে হত্যার অপরাধে ছোট ভাই আব্দুল গণিকে (৪৫) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আসামিকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (১২ মে) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মুন্সী রফিউল আলম তার আদালতে এ রায় দেন।

মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অভিযুক্ত অপর ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর এস এম আব্রাহাম লিংকন এবং আসামিপক্ষে অ্যাডভোকেট এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ মামলাটি পরিচালিনা করেন।

মামলার বিবরণে জানা যায়, চিলমারী উপজেলার মাচাবান্ধা গ্রামের আব্দুর রহমানের সঙ্গে তার ছোট ভাই আব্দুল গণির দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এনিয়ে মামলা আদালতে বিচারাধীন। এ অবস্থায় গত ২০০৯ সালের ১৩ এপ্রিল সকালে আব্দুর রহমান শ্যালো মেশিন দিয়ে জমিতে সেচ দিতে গেলে আব্দুল গণি লোকজন নিয়ে তার উপর হামলা চালায়। এতে গুরুতর আহত আব্দুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ (রমেক)হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আব্দুর রহমানের ছেলে মো. হাবিল উদ্দিন ঘটনার দিন রাতে বাদী হয়ে আব্দুল গণিসহ সাতজনকে আসামি করে উলিপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মে ১২, ২০১৯
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।