ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নটরডেমের ছাত্র হত্যা মামলায় সবিতা রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
নটরডেমের ছাত্র হত্যা মামলায় সবিতা রিমান্ডে ইয়োগিন ও সবতিা। ফাইল ফটো

ঢাকা: রাজধানীর সবুজবাগ এলাকায় নটরডেম কলেজের ছাত্র ইয়োগেন হেনেছি হত্যা মামলায় সবিতা (২৬) নামে এক শিক্ষানবীশ আইনজীবীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে সোমবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মোহাম্মদ জসিম এ রিমান্ড মঞ্জুর করেন।
 
মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, প্রকৃত হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র, সহযোগীদের গ্রেফতারের জন্য সবিতাকে সাতদিনের রিমান্ড আবেদন করেন।

শুনানি শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তবে আসামিপক্ষের কোনো আইনজীবী ছিলেন না।

গত ১২ ফেব্রুয়ারি দিনগত রাত দেড়টার দিকে সবুজবাগের কদমতলীর ৯ নম্বর রোডের ৭৭/এ নম্বর বাসা থেকে ইয়োগেন হেনেছির মরদেহ উদ্ধার করা হয়। হেনেছি নটরডেম কলেজের স্নাতক (পাস) দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।  

তার বাড়ি চট্টগ্রাম নগরীর পাথরঘাটায়। আর গ্রেফতার সবিতা বেসরকারি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে এলএলবি পাস করে জজ কোর্টে শিক্ষানবীশ হিসেবে কাজ করেন। এ ঘটনায় রোববার (১৭ ফেব্রুয়ারি) ভোরে সবিতাকে গ্রেফতার করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয় (র‌্যাব-৩)।  

পুলিশ বলছে, ইয়োগেনকে হত্যার কথা স্বীকার করেছেন সবিতা। ২০১৩ সালে ইয়োগেনের সঙ্গে সখিনা বেগম ওরফে সবিতার পরিচয়। এরপর থেকেই তাদের মধ্যে যোগাযোগ রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এমএআর/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।