ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ড. কামালের বহরে হামলা মামলার প্রতিবেদন ২৮ ফেব্রুয়ারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
ড. কামালের বহরে হামলা মামলার প্রতিবেদন ২৮ ফেব্রুয়ারি হামলায় ১০-১২ জন আহত হয়েছেন বলে অভিযোগ গণফোরামের মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারীর। ছবি: বাংলানিউজ

ঢাকা: গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদনের জন্য আগামী ২৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২৭ জানুয়ারি) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) যোবায়ের তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি।

এজন্য ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে এ দিন ধার্য করেন।  

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৪ ডিসেম্বর সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ফেরার পথে দারুস সালাম এলাকায় তার গাড়িবহরে হামলা হয়। এ ঘটনায় ঐক্যফ্রন্টের নেতা সৈয়দ মো. আবু বকর সিদ্দিক বাদী হয়ে দারুস সালাম থানায় একটি মামলা দায়ের করেন। অভিযোগে তিনি বলেন, দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইসলাম, দারুস সালাম থানা ছাত্রলীগকর্মী নাবিল খান, দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগকর্মী বাদল, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগকর্মী সোহেল, দারুস সালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগকর্মী জুয়েল ও শেখ ফারুক, শাহ আলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, দফতর সম্পাদক রনি, ছাত্রলীগকর্মী শাওন ও সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

তারা একইসঙ্গে চাকু, লোহার রড, হকিস্টিকসহ লাঠি দিয়ে ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রব ও রেজা কিবরিয়াসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ওই সময় ড. কামাল হোসেনের গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এমএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।