ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

কোটা আন্দোলন: ৪ মামলার তদন্ত প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৫ ২:৪৮:৩৭ পিএম
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, গাড়ি পোড়ানো, পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা চার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাকিম সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দাখিলের জন্য পুনরায় এ  তারিখ ধার্য করেন।

মামলার তদন্ত কর্মকর্তারা প্রতিবেদন দাখিল করতে পারেননি বিধায় নতুন এ তারিখ ধার্য করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে ২০১৮ সালে ১০ এপ্রিল শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশের বিশেষ শাখার সদস্য ও শাহবাগ থানা পুলিশ বাদী হয়ে অপর তিনটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে জানা যায়, গত বছরের ৮ এপ্রিল রাত ১টার দিকে এক থেকে দুই হাজার বিক্ষোভকারী ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনে প্রবেশ করে। তারা মূল গেট ভেঙে বাসায় ঢুকে পড়ে। তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। এছাড়া বাসভবনের আশপাশেও একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এই চারটি মামলাটিতে কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এমএআর/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কোটা সংস্কার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-15 14:48:37