ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বুয়েটের সাবেক ১৯ শিক্ষক নিয়ে হাইকোর্টের রায় বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
বুয়েটের সাবেক ১৯ শিক্ষক নিয়ে হাইকোর্টের রায় বহাল

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক তিন উপাচার্যসহ অবসরপ্রাপ্ত ১৯ শিক্ষককে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী অবসরোত্তর ছুটি (পিআরএল) ও পেনশন সুবিধা দিতে হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ইউজিসি ও বুয়েটের লিভ টু আপিল খারিজ করে বুধবার (৮ আগস্ট) রায় দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ।
 
আদালতে ১৯ শিক্ষকের পক্ষে শুনানি করেন আইনজীবী ড. কামাল হোসেন।

সঙ্গে ছিলেন, আইনজীবী তবারক হোসেইন ও ব্যারিস্টার উর্মি রহমান। লিভ টু আপিলের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ।
 
পরে ব্যারিস্টার উর্মি রহমান সাংবাদিকদের বলেন, অবসরের পর পিআরএল ও পেনশন সুবিধা নিয়ে বুয়েটের ১৯ শিক্ষক গত বছর আলাদা তিনটি রিট করেন। ওই রিটের চূড়ান্ত শুনানি শেষে চলতি বছরের ৪ ফেব্রুয়ারি হাইকোর্ট রায় দেন।
 
হাইকোর্টের রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে শিক্ষকদের প্রাপ্য পিআরএল ও পেনশন সুবিধা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।
 
ওই রায়ের বিরুদ্ধে আলাদা লিভ টু আপিল (আপিল করার অনুমতি চেয়ে আবেদন) করে বুয়েট ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। বুধবার লিভ টু আপিল আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। ফলে অবসরপ্রাপ্ত শিক্ষকদের তাদের প্রাপ্য পিআরএল ও পেনশন সুবিধা দিতে হাইকোর্টের রায়ই বহাল থাকছে বলে জানান উর্মি রহমান।
 
তিনি আরও জানান, ১৯ শিক্ষককের মধ্যে সাতজন পাবেন কেবল পেনশন সুবিধা। বাকি ১২ জন পিআরএল ও পেনশন সুবিধা পাবেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।