ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

৪৩ শিক্ষককে এমপিও প্রদানে হাইকোর্টের নির্দেশনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
৪৩ শিক্ষককে এমপিও প্রদানে হাইকোর্টের নির্দেশনা

ঢাকা: বিভিন্ন জেলার কয়েকটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৩ জন শিক্ষকের এমপিও প্রদানের নির্দেশনা দিয়ে চূড়ান্ত রায় দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৫ জুলাই) চারটি রিট পিটিশনের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার।


 
পরে এক বিজ্ঞপ্তিতে ছিদ্দিক উল্যাহ জানান, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৪৩ জন শিক্ষক/শিক্ষিকা দীর্ঘদিন ধরে চাকরি করলেও তারা সরকারি বেতনের অংশ এমপিও পাচ্ছিলেন না। তাই তাদের এমপিও পাওয়ার জন্য হাইকোর্টে বিভিন্ন সময়ে চারটি রিট পিটিশন করলে ওইসব রিটের ওপর জারি করা রুলের চূড়ান্ত শুনানি হয়। শুনানি শেষে রিটকারীদের এমপিও প্রদানের নির্দেশনা দিয়ে রায় প্রদান করেন হাইকোর্ট। হাইকোর্টের এই রায়ের ফলে রিটকারীদের এমপিও পাওয়ায় পথ সুগম হলো।

মুন্সিগঞ্জ গার্লস হাই স্কুল-এর সহকারী শিক্ষক গাজী আসিফ আফসার রিয়েল, ময়দানদীঘি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক তানিয়া সুলতানাসহ বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৩ জন শিক্ষক এসব রিট দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
ইএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।