ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের পর্যবেক্ষক সদস্য এলআরএফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের পর্যবেক্ষক সদস্য এলআরএফ

ঢাকা: আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের শীর্ষ সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামকে (এলআরএফ) সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির পর্যবেক্ষক সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

বুধবার (০৯ আগস্ট) এ সংক্রান্ত চিঠি এলআরএফের কার্যালয়ে পাঠিয়েছে লিগ্যাল এইড কমিটি।

সুপ্রিম কোর্ট লিগ্যাল কমিটির সদস্য সচিব ও সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘সুপ্রিম কোর্টে সরকারি আইন সেবার এ কার্যালয় প্রতিষ্ঠার পর থেকে গণমাধ্যমে গুরুত্ব সহকারে উচ্চ আদালতে সরকারি সেবা সম্পর্কে সাধারণের মাঝে ছড়িয়ে দেওয়ার প্রাণান্তকর চেষ্টা অব্যাহত রেখেছে এলআরএফ’।

গত বছরের ২৭ এপ্রিল এলআরএফের সঙ্গে মতবিনিময় সভা করে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটি। ওই সভায় এলআরএফকে পর্যবেক্ষক সদস্য করার প্রস্তাব উত্থাপিত হয়।

পরে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির ১২তম সভায় এলআরএফকে পর্যবেক্ষক সদস্য হিসেবে মনোনীত করা হয়।    

কমিটির চেয়ারম্যান হাইকোর্ট বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের সভাপতিত্বে সভায়  উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক এ এম আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল এবং লিগ্যাল কমিটির সদস্য সচিব টাইটাস হিল্লোল রেমা।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।