ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নাটোরে প্রার্থীকে মারধর, মনোনয়নপত্র বৈধ হলে ব্যবস্থা নেবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
নাটোরে প্রার্থীকে মারধর, মনোনয়নপত্র বৈধ হলে ব্যবস্থা নেবে ইসি

ঢাকা: নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনের প্রার্থী দেলোয়ার হোসেনকে মারধরের ঘটনাটি তার মনোনয়ন বৈধ হলেই নির্বাচন কমিশনের (ইসি) আইনের আওতায় আসবে।

বুধবার (১৭ এপ্রিল) ৩১তম কমিশন বৈঠক শেষে এমন মন্তব্য করেছেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

গত সোমবার অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর নাটোর জেলা নির্বচন অফিসে গেলে দেলোয়ার হোসেনকে গাড়িতে তুলে নিয়ে গিয়ে আহত অবস্থায় তাকে তার বাড়ির পাশে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা।

ভুক্তভোগী প্রার্থীর পরিবার এ ঘটনার জন্য আরেক প্রার্থী লুৎফুল হাবীব রুবেল ও তার সমর্থকদের দায়ী করেছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফুল কবীর তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক। দেলোয়ার হোসেন মনোনয়নপত্র দাখিলের আগে লুৎফুল হাবীব ছিলেন একক প্রার্থী।

এ নিয়ে ইসির ভূমিকা জানতে চাইলে সংস্থাটির সচিব মো. জাহাংগীর আলম বলেন, সকালে কমিশন বিষয়টি নিয়ে বসেছিল। সিদ্ধান্ত যা নেওয়া হয়েছে দৃশ্যমান হলে আপনারা বুঝতে পারবেন।

তিনি বলেন, নাটোরের ঘটনাটি একটি ফৌজদারি অপরাধ। ফৌজদারি অপরাধের বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে। ভিকটিমকে উদ্ধার করেছে। দুজনকে ইতোমধ্যে আটক করেছে। এদের একজন আদালতে স্বীকারোক্তি দিয়েছেন। সুতরাং ক্রিমিনাল অফেন্সের বিষয়ে ইতোমধ্যে সিদ্ধান্ত বাস্তবায়ন হচ্ছে।

ইসি সচিব আরও বলেন, কমিশন সংক্রান্ত বিষয়ে আইনগত দিকটা দেখতে হবে। যিনি মনোনয়নপত্র দাখিল করেছেন, তিনি মনোনয়নপত্র বাছাইয়ে বৈধ হলে তখন সেটা নির্বাচন কমিশনের আওতায় আসবে। তখন নির্বাচন সংক্রান্ত আইন-কানুন প্রতিফলিত হবে।

আরও পড়ুন:
নাটোরে চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ-মারধর, গ্রেপ্তর ২

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।