ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার প্রতারক রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার প্রতারক রিমান্ডে 

ঢাকা: সিআইডি পরিচয়ে নারীদের সঙ্গে সখ্য গড়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. মোশারফ হোসেন নয়ন (৩০) নামে এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (২৪ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন রিমান্ডের এ আদেশ দেন।

গত ২০ মার্চ গাজীপুরের কালিয়াকৈর এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরদিন তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবার করে পুলিশ। আদালত রিমান্ড শুনানির জন্য ২৪ মার্চ দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সে অনুযায়ী আজ শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।  

সিআইডি জানায়, গ্রেপ্তার নয়ন সিআইডি পরিদর্শক পরিচয়ে অসংখ্য নারীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থেকে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এক পর্যায়ে সুযোগ বুঝে মিথ্যা প্রেমের সম্পর্ক গড়ে তোলা নারীদের নানা প্রলোভনের ফাঁদে ফেলে তাদের একান্ত ব্যক্তিগত ছবি সংগ্রহ করে তা প্রকাশের ভয় দেখিয়ে অর্থ আদায় করে প্রতারণা করে আসছিলেন।

একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে সিআইডি সাইবার পুলিশ সেন্টার বিষয়টি অনুসন্ধান করে প্রতারক নয়নকে শনাক্ত করে গ্রেপ্তার করে। এ সময় তার কাছে থেকে ২টি মোবাইল ফোন, ১টি সিআইডির জ্যাকেট সদৃশ জ্যাকেট, ১টি ওয়াকিটকি, ১টি নকল পিস্তল সদৃশ গ্যাস লাইটার, সিআইডির ১টি ভুয়া আইডিকার্ড ও ১টি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়ে। নয়নের স্মার্টফোনে অসংখ্য মেয়ের আপত্তিকর ভিডিও ফুটেজ ও ছবি পাওয়া গেছে বলে জানায় সিআইডি।  

এ ঘটনায় পল্টন মডেল থানায় পর্নোগ্রাফি ও সাইবার নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।