ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিশু ধর্ষণের দায়ে ট্রাক্টর চালকের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
শিশু ধর্ষণের দায়ে ট্রাক্টর চালকের যাবজ্জীবন

রাজশাহী: রাজশাহীতে সাত বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে নাদিম ইসলাম (২১) নামের এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  আসামি পেশায় ট্রাক্টর চালক।

রায়ে তাকে জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা।  

রোববার (১০ মার্চ) দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (২) আদালতের বিচারক মুহাম্মদ হাসানুজ্জামান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণাকালে আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর কোর্ট পুলিশ তাকে আদালত থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়।

সাজাপ্রাপ্ত নাদিম ইসলাম (২১) রাজশাহীর দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ি গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে। শিশু ধর্ষণের ওই ঘটনার সময় তার বয়স ছিল ১৯ বছর।

মামলার এজাহারের বরাত দিয়ে রাজশাহীর নারী ও শিশু আদালতের পেশকার মহব্বাত হোসেন জানান, আসামি নাদিমের বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ি গ্রামে। পেশায় তিনি একজন ট্রাক্টরচালক।

২০২২ সালের ২৫ সেপ্টেম্বর সকালে তিনি ফাঁকা বাড়িতে প্রথম শ্রেণি পড়ুয়া ওই শিশুকন্যাকে একা পেয়ে ধর্ষণ করেন। যৌন নির্যাতনের শিকার ওই শিশুর বাবারই ট্রাক্টর চালাতেন নাদিম। এজন্য ওই বাড়িতে তার সব সময়ই যাতায়াত ছিল। যাতায়তের সুযোগকে কাজে লাগিয়ে নাদিম এই ঘটনা ঘটায়।

ঘটনার সময় ওই শিশুর চিৎকারে তার মা এবং প্রতিবেশীরা ছুটে আসেন এবং নাদিমকে হাতেনাতে ধরে ফেলেন। এ ঘটনায় শিশুর বাবা বাদী হয়ে দুর্গাপুর থানায় ধর্ষণের মামলা দায়ের করেন। পরে সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়া আজ আদালতের বিচারক এই মামলার রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।