ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আইনজীবী সমিতি নির্বাচনে সহিংসতার মামলায় গ্রেপ্তার ৫ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
আইনজীবী সমিতি নির্বাচনে সহিংসতার মামলায় গ্রেপ্তার ৫ 

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এ বছরের (২০২৪-২৫ সাল) নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি, মারামারি ও সহিংসতার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় অভিযুক্ত ৫ আইনজীবীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগ।  

গ্রেপ্তার আইনজীবীরা হলেন- এজাহারভুক্ত ৫ নম্বর আসামি কাজী বশির আহমেদ, ৯ নম্বর আসামি তুষার, ১১ নম্বর আসামি তরিকুল, ৮ নম্বর আসামি  সুমন ও ৬ নম্বর আসামি উসমান।

 

শনিবার (৯ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টো রোড নিজ কার্যালয় ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানিয়েছেন।  

সুপ্রিম কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফকে হত্যাচেষ্টার অভিযোগে শুক্রবার (৮ মার্চ) রাজধানীর শাহবাগ থানায় একটি  মামলা দায়ের করা হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত প্যানেলের সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুসসহ ২০ জন আইনজীবীকে আসামি করা হয়।  

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, যে যত বড়ই শক্তিশালীই হোক না কেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। শাহবাগ থানায় মামলা হওয়ার পর ডিবি পুলিশ ছায়াতদন্ত শুরু করে। পরে রাজধানীর বনানীসহ বিভিন্ন জায়গা থেকে পাঁচ আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
এসজেএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।