ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হত্যা মামলা: কিশোরের ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
হত্যা মামলা: কিশোরের ১০ বছরের কারাদণ্ড

ফরিদপুর: ফরিদপুরে গ্যারেজের এক মিস্ত্রিকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে হত্যার দায়ে জিহাদ হোসেন (১৭) নামে এক কিশোরকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (৬ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জিহাদ ফরিদপুরের সদরপুর উপজেলার নলেরটেক এলাকার মিরাজ বেপারীর ছেলে।  

রায়ের সময় জিহাদ আদালতে উপস্থিত ছিল। পরে তাকে পুলিশ পাহারায় কিশোর উন্নয়ন কেন্দ্রের আটকাদেশ কারাগারে পাঠানো হয়।  

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার মাথাভাঙ্গা এলাকার মোশারফ ফকিরের ছেলে কামাল ফকির (২৫) গাজীপুরের মাওনা চৌরাস্তা এলাকায় একটি গ্যারেজে মিস্ত্রির কাজ করতেন। ওই সময় হঠাৎ দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে কামাল গাজীপুরের মাওনা থেকে গ্রামের বাড়ি মাথাভাঙ্গায় চলে আসেন। কিছুদিন পর ফের তাকে কাজের প্রলোভন দেখিয়ে গাজীপুরের মাওনায় যেতে বলা হয়। তবে বাড়ি থেকে কামাল বের হওয়ার পর নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার দুদিন পর অজ্ঞাত মোবাইল নম্বর থেকে কামালের পরিবারের কাছে কমালকে অপহরণের কথা বলে পাঁচ লাখ টাকা দাবি করা হয়। টাকা না পেয়ে অতঃপর কামালকে হত্যা করা হয়। এ ঘটনায় ২০২০ সালের ২৭ অক্টোবর চরভদ্রাসন থানায় একটি মামলা দায়ের করা হয়। বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে দীর্ঘ চার বছর পর কোর্ট এ রায় দিলেন।  

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল বাংলানিউজকে বলেন, বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।