ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্টে দাদির সঙ্গে আসা দুই শিশুর মায়ের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
হাইকোর্টে দাদির সঙ্গে আসা দুই শিশুর মায়ের জামিন

ঢাকা: নাশকতার মামলায় কারাবন্দি মায়ের জামিন আবেদনের শুনানি থাকায় সোমবার (৪ মার্চ) দাদির সঙ্গে হাইকোর্টে এসেছিল দুই শিশু। একজন হচ্ছে চার বছর বয়সী নূরজাহান ও অপরজন সাত বছর বয়সী আকলিমা।

শুনানি শেষে বুধবার (৬ মার্চ) বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চে শিশুদের মা হাফসাকে জামিন দিয়েছেন।

আদালতে জামিন আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।

সোমবারের শুনানিতে হাইকোর্ট ককটেল বিস্ফোরণের অভিযোগ সংক্রান্ত ফুটেজ (সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ) রাষ্ট্রপক্ষকে মঙ্গলবার (৫ মার্চ) আদালতে দাখিল করতে বলেছেন। একইসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তাকে আদালতে উপস্থিত হতে বলতে বলা হয়েছে। সে অনুসারে দাখিলের পর বুধবার হাফসাকে জামিন দেন।

ওই মামলায় গ্রেপ্তারের পর গত বছরের ২৭ নভেম্বর থেকে কারাগারে আছেন হাফসা। পরে ঢাকার মহানগর দায়রা জজ আদালত ২৫ ফেব্রুয়ারি জামিন নামঞ্জুর করেন। এরপর তিনি জামিন চেয়ে রোববার (৩ মার্চ) হাইকোর্টে আবেদন করেন।

দুই শিশুর বাবা আবদুল হামিদ ভূঁইয়া বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। দুই শিশুর দাদা আবদুল হাই ভূঁইয়া ২৯ নভেম্বরের মানববন্ধনে অভিযোগ করে বলেছিলেন, তার বড় ছেলে হামিদকে পুলিশ খুঁজছে। তাকে না পেয়ে ছেলের স্ত্রী হাফসাকে তুলে নিয়ে যায় পুলিশ। অথচ হাফসা রাজনীতির সঙ্গে জড়িত নন।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।