ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নেত্রকোনায় হত্যা ও মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
নেত্রকোনায় হত্যা ও মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন 

নেত্রকোনা: নেত্রকোনায় শিশু হত্যা ও মাদকের তিন মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নেত্রকোনার কলমাকান্দায় শিশু হত্যা ও সদর উপজেলায় মাদকের পৃথক তিন মামলায় এ রায় ঘোষণা করেন অতিরিক্ত জজ আদালত।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- শিশু বিশাল মল্লিক (৬) হত্যায় সদর উপজেলার দেওপুর মুক্তির বাজার গ্রামের পলাশ সরকার ও সদরের পৃথক দুই মাদক মামলায় নেত্রকোনা পৌর শহরের চকপাড়া এলাকার মো. কাইয়ুম ওরফে কিংকন এবং মঈনপুর এলাকার  ইয়াসমীন আক্তার।
নিহত শিশু কলমাকান্দা উপজেলার ডায়ারিয়াকোণা গ্রামের সুমন মল্লিকের মেয়ে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জজ আদালতের বিচারক এ এফ এম মারুফ চৌধুরী এই রায় দেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কমলেশ কুমার চৌধুরী জানান, সুমন মল্লিকের বাড়িতে গরু চুরি করে পলাশ সরকার ধরা পড়েন। এর জেরে ২০১৩ সালের ২৫ অগাস্ট সকালে বাড়িতে ঢুকে শিশুটিকে ছাদে নিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যায় পলাশ সরকারসহ তিনজন। এ নিয়ে ওই দিনই শিশুটির বাবা সুমন থানায় হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৫ নভেম্বর আদালতে চার্জশিট দেন।  

আদালতের বিচারক পলাশ সরকারকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পলাশের সঙ্গে থাকা অপর দুইজন অপ্রাপ্ত বয়সী হওয়ায় তাদের শিশু আদালতে বিচার চলছে।

অপরদিকে সদর থানায় ২০১৮ সালের ২৭ মে ৫০৭ গ্রাম হেরোইনসহ ইয়াসমীনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে সদর মডেল থানার এসআই সোলায়মান হক বাদী হয়ে একই দিন থানায় মামলা করেন। এ মামলায় একই বছরের ২ অগাস্ট আদালতে চার্জশিট দেয় পুলিশ।  

এছাড়া ২০১৮ সালে ২৪ জুন ২৩০ গ্রাম হেরোইনসহ মো. কাইয়ুম ওরফে কিংকনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে সদর মডেল থানার এসআই আব্দুল্লাহ আল মামুন একই দিন থানায় মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ২১ অগাস্ট আদালতে চার্জাশট দেয়। বিচারক এই দুইজনকেও যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।