ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এলএলবি পরীক্ষার হলে নকলের ছড়াছড়ি, ১৫ শিক্ষার্থী বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এলএলবি পরীক্ষার হলে নকলের ছড়াছড়ি, ১৫ শিক্ষার্থী বহিষ্কার 

কুমিল্লা: এলএলবি ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ১৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।  

শুক্রবার (১০ নভেম্বর) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়।

 

সূত্র জানায়, শুক্রবার ছিল এলএলবি ফাইনাল পরীক্ষা। ভিক্টোরিয়া কলেজ ডিগ্রি শাখার পরীক্ষা ভবনে ছিল বঙ্গবন্ধু ল’ কলেজ ও কুমিল্লা ল’ কলেজের কেন্দ্র। অধিকাংশ পরীক্ষার্থী মোবাইল ফোন নিয়ে কক্ষে প্রবেশ করেছেন। অনেকের সঙ্গে ছিল আইনবিষয়ক বইয়ের বিভিন্ন পাতা, ছেঁড়া টুকরা। কয়েকজন পুরো গাইড নিয়ে পরীক্ষার কক্ষে প্রবেশ করেছেন। পরীক্ষা ভবনের নিচতলা ও দ্বিতীয় তলার চারটি টয়লেটে দেখা গেছে বইয়ের পাতা, ছেঁড়া অংশ ও হাতে লেখা চিরকুট। ভবনের পেছনে টয়লেটের সেপটিক ট্যাংকে অবস্থান করতে দেখা গেছে পরীক্ষার্থীদের বন্ধু ও স্বজনদের।  

কেন্দ্রের ভারপ্রাপ্ত সচিব ও ভিক্টোরিয়া কলেজের সংস্কৃত বিভাগের সহযোগী অধ্যাপক যীতেন্দ্রনাথ তরফদার জানান, এ কেন্দ্রে দুটি প্রতিষ্ঠানের ২৯১ জন পরীক্ষার্থীর আসন রয়েছে। আজ ১৮৫ জন পরীক্ষায় উপস্থিত হয়েছে। হাতেনাতে নকলসহ আমরা ১৫ জনকে ধরেছি। যার মধ্যে বঙ্গবন্ধু ল’ কলেজের চারজন ও কুমিল্লা ল’ কলেজের ১১ জন শিক্ষার্থীকে একবছরের জন্য বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার হলে যার সঙ্গে যে কাগজ পেয়েছি, তা মূল কাগজের সঙ্গে রেখে জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে।  

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ অধ্যক্ষ ও কেন্দ্র প্রধান প্রফেসর ড. আবু জাফর খান বলেন, ভিক্টোরিয়া কলেজ নকল মুক্ত। নকল করতে হলে কেন্দ্র স্থানান্তর করতে হবে। ভিক্টোরিয়ার ঐতিহ্যের সঙ্গে নকল চলে না। পরের পরীক্ষায় আমরা আরো কঠোর হবো।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।