ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদকের মামলায় গ্রেপ্তার দেখানো হলো আব্বাসকে, সাফাই সাক্ষী ৮ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
দুদকের মামলায় গ্রেপ্তার দেখানো হলো আব্বাসকে, সাফাই সাক্ষী ৮ নভেম্বর মির্জা আব্বাস

ঢাকা: সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়েছে।  

রোববার (০৫ নভেম্বর) আব্বাসকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

 

আদালতে প্রথমে এ মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়। এ সময় আসামিপক্ষে জামিন আবেদন করা হলে আদালত পরে আদেশ দেবেন বলে জানান।  

এছাড়া আব্বাসের আইনজীবীরা মামলাটি যুক্তিতর্ক থেকে উত্তোলন পূর্বক সাফাই সাক্ষ্যগ্রহণের জন্য আবেদন করেন। সেই আবারও পরিপ্রেক্ষিতে আদালত সাফাই সাক্ষ্যগ্রহণের জন্য ৮ নভেম্বর দিন ধার্য করেন।  

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী ফকির জাহিদুল ইসলাম এ তথ্য জানান।  

গত ৩১ অক্টোবর সময় আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একই আদালত। একইসঙ্গে আগামী ২ নভেম্বর মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন। এরপর সেদিন আব্বাসের গ্রেপ্তারের বিষয়ে পুলিশ প্রতিবেদন দিলে আদালত তাকে হাজির করতে পরোয়ানা (পিডব্লিউ) ইস্যুর আদেশ দেন। একইদিন মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্যও দিন রাখেন আদালত।  

রাজধানীর রমনা থানায় ২০০৭ সালের ১৬ অগাস্ট মামলাটি করেছিলেন দুদকের উপপরিচালক মো. শফিউল আলম। এতে অবৈধভাবে ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে অভিযোগপত্র দেন। ২০০৮ সালের ১৬ জুন বিচার শুরু হয়। বিচারে ২৪ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।