ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামায়াতের প্রচার সম্পাদক মতিউর রহমান কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
জামায়াতের প্রচার সম্পাদক মতিউর রহমান কারাগারে

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার (২৫ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম এ আদেশ দেন।

 

এদিন  দুপুরে উত্তরা পশ্চিম থানার নাশকতার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটকের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই শাহীদুল ইসলাম। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে বুধবার বেলা ১১টার রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরের বাসা থেকে দিকে তাকে আটক করে পুলিশ।  

মামলার এজাহার থেকে জানা যায়, ২০২২ সালের ১১ অক্টোবর উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরে বিএনএস টাওয়ারের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জামায়াত-শিবিরের বেশকিছু উচ্ছৃঙ্খল নেতাকর্মী ৯ জনকে গ্রেপ্তারের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।  

পরে ব্যাপক পুলিশি তৎপরতা বুঝতে পেরে এই আসামিসহ জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে দুটি ককটেল বিস্ফোরণ ঘটান এবং ইট পাটকেল নিক্ষেপ করতে থাকেন। তারা লাঠি দিয়ে পুলিশকে আঘাত করেন। তাদের নিক্ষিপ্ত ইট পাটকেল ও লাঠির আঘাতে পুলিশ সদস্য আহত হন।  

পরে নিজের জানমাল ও সরকারি সম্পদ রক্ষার্থে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই রাউন্ড শটগানের কার্তুজ ফায়ার করলে জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের নেতা-কর্মীরা দৌড়ে পালিয়ে যান। পরে এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
কেআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।