ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্যারিস্টার খোকনসহ ১৩ আইনজীবীর আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
ব্যারিস্টার খোকনসহ ১৩ আইনজীবীর আগাম জামিন

ঢাকা: ঢাকা জজ কোর্ট এলাকায় বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রাকে কেন্দ্র করে সংঘর্ষের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ ১৩ আইনজীবীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন এবং মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ তাদের আট সপ্তাহের আগাম জামিন দেন।

একইসঙ্গে এ সময়ের মধ্যে তাদের ঢাকা মহানগর দায়রা আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে আইনজীবীদের জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও সুব্রত চৌধুরী, আইনজীবী মহসিন রশিদ ও আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

আগাম জামিন পাওয়া অন্য আইনজীবীরা হলেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, মাহবুবুর রহমান খান, দেওয়ান হুমায়ূন কবির রিপন, আল ফয়সাল সিদ্দিকী, মো. কাইয়ুম, মো. শাহাদাত হোসেন আদিল, রাসেল আহমেদ, মহিদুল ইসলাম শিপন ও আশরাফ জালাল খান।

বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে গত ১২ সেপ্টেম্বর রাতে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ ৬৬ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। রাজধানীর কোতোয়ালি থানায় উপ-পরিদর্শক মো. শাহাবুদ্দিন হাওলাদার বাদি হয়ে এ মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
ইএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।