ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পাগলামি করলে পাবনায় পাঠিয়ে দেওয়া হবে, বিএনপিপন্থি আইনজীবীদের প্রতি হুঁশিয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
পাগলামি করলে পাবনায় পাঠিয়ে দেওয়া হবে, বিএনপিপন্থি আইনজীবীদের প্রতি হুঁশিয়ারি

ঢাকা: ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মিজানুর রহমান মামুন বলেছেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য পাগল হয়ে গেছে। তারা আদালত অঙ্গনেও পুলিশের ওপর হামলার ঘটনা ঘটাচ্ছে।

আমি তাদের হুঁশিয়ার করে দিয়ে বলতে চাই, আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। পাগলামি করলে পাবনায় পাঠিয়ে দেওয়া হবে।  

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) আইন অঙ্গনসহ সারা দেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ থেকে এ হুঁশিয়ারি দেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মিজানুর রহমান মামুন।  

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ঢাকা বার ইউনিটের উদ্যোগে দুপুর সাড়ে ১২টার দিকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়।  

ঢাকা আইনজীবী সমিতির প্রধান ফটক থেকে মিছিল নিয়ে মহানগর দায়রা জজ এলাকা প্রদক্ষিণ শেষে ফের আইনজীবী সমিতির প্রধান ফটকে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ শেষ হয়।  

ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জোবায়েরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু।  

এ সময় মিজানুর রহমান মামুন বলেন, বিএনপি নেতা আমান উল্লাহ আমানকে হাইকোর্ট ১৩ বছরের সাজা বহাল রেখেছেন। তিনি নিম্ন আদালতে সারেন্ডার করতে এসে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন। তার কর্মীদের আইনজীবীদের সাদা শার্ট পরিয়ে এনে হামলা করে আইন অঙ্গনকে কলুষিত করেছেন। বিএনপিপন্থি আইনজীবীরা আমাদের বলেছিল তারা একটি শান্তিপূর্ণ পদযাত্রা করবে। পরে শান্তিপূর্ণ পদযাত্রার নামে ভাঙচুর ও নৈরাজ্য করে পুলিশসহ সাধারণ মানুষের ওপর হামলা করেছে। আমরা তাদের নৈরাজ্যের নিন্দা ও প্রতিবাদ জানাই।  

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।