ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলায় টাঙ্গাইলে ছাত্রলীগ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
ধর্ষণ মামলায় টাঙ্গাইলে ছাত্রলীগ নেতা কারাগারে প্রতীকী ছবি

টাঙ্গাইল: নববধূকে ধর্ষণের মামলায় টাঙ্গাইলের বাসাইল পৌর ছাত্রলীগের সভাপতি সাকিব মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে সাকিব মিয়ার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারের পাঠানোর এ আদেশ দেন টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মাহাবুবুর রহমান।

মামলার বাদীপক্ষের আইনজীবী জিনিয়া বখ্শ জানান, ধর্ষণের শিকার ওই নববধূ গত ১৬ মে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ছাত্রলীগ নেতা সাকিব (২৪) এবং তার দুই সহযোগী সাইদুল মিয়া (৩০) ও সাহেদের (২৫) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন। আদালত মামলাটি লিপিবদ্ধ করার জন্য বাসাইল থানাকে নির্দেশ দেন।  

মামলায় ওই গৃহবধূ অভিযোগ করেন, গত ১৪ মে রাতে বাসাইল দক্ষিণপাড়া গ্রামের মনু মিয়ার ছেলে সাকিব তার দুই বন্ধু সাইদুল ও সাহেদকে নিয়ে ওই গৃহবধূর বাড়িতে যান। তারা তার স্বামীকে ডেকে তোলেন। স্বামীর কাছে তারা মোটরসাইকেল চান। মোটরসাইকেল বের করে দেওয়ার পর বাড়ির বাইরে নিয়ে যান। পরে স্বামীকে ডেকে মোটরসাইকেল স্টার্ট দিয়ে দিতে বলেন। স্বামী স্টার্ট দেওয়ার জন্য বাইরে এলে সাকিব ঘরে ঢুকে গৃহবধূকে ওড়না দিয়ে মুখ বেঁধে ধর্ষণ করেন।

মামলা দায়েরের পর সাকিব মিয়া গত ২১ জুন হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন পান। বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির হন।
অপর দুই আসামি সাইদুল ও সাহেদ গত ২৯ মে হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন পান। পরে তারা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হওয়ার পর তাদের কারাগারে পাঠানো হয়। তারা পরে জেলা ও দায়রা জজ আদালত থেকে গত ২৩ জুলাই জামিন পান।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।