ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাদিম হত্যাকাণ্ড: রিমান্ড শেষে আদালতে তোলা হয়েছে বাবুকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
নাদিম হত্যাকাণ্ড: রিমান্ড শেষে আদালতে তোলা হয়েছে বাবুকে

জামালপুর: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি বহিষ্কৃত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে ৫ দিনের রিমান্ড শেষে জামালপুরের আদালতে তোলা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) দুপুর ১ টা ৪৫ মিনিটে তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা৷ কিছুক্ষণের ভেতর তার বিচার কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

এর আগে, রোববার (১৮ জুন) জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালত পাঁচ দিনে রিমান্ডের আদেশ দেন।

বাদি পক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বাংলানিউজকে বলেন, তাকে দুপুর ১ টা ৪৫ মিনিটের দিকে আদালতে আনা হয়। আদালতের গারদে রাখা হয়েছে বাবুকে৷

প্রসঙ্গত, বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।  পরে মূল আসামিসহ ১৩ জনকে গ্রেপ্তার করা হয়।  গত ১৮ জুন প্রধান আসামি বাবুসহ ১৩ জনকেই আদালতে তোলা হলে বাবুর ৫ দিন, ৬ আসামির ৪ দিন এবং অন্য ৬ আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ২৩ জুন , ২০২৩
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।