ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সিসিক নির্বাচনে আ. লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে রিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সিসিক নির্বাচনে আ. লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে রিট

ঢাকা: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর হলফনামায় মিথ্যা তথ্যের অভিযোগ এনে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) সিলেট সদরের বাসিন্দা এ কে এম আবু হুরায়রা সাজু এ রিট করেন।

 

 এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ।

রিটে এলজিআরডি সচিব, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটানিং অফিসার, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীকে বিবাদী করা হয়েছে।

ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ বলেন, নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামায় শিক্ষাগত যোগ্যতা নিয়ে মিথ্যা দেওয়ায় সিলেট সিটি নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর বিষয়ে রিট দায়ের করা হয়েছে। আনোয়ারুজ্জামান চৌধুরীর কুমিল্লা বোর্ডের এসএসসির সনদে জন্ম তারিখের সঙ্গে নির্বাচন কমিশনে দাখিল করা জন্ম তারিখের কোনো মিল নেই। আগামীকাল (২১ জুন বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্টে বেঞ্চে রিট মামলাটি ২০১ নম্বর ক্রমিকে রয়েছে ।

ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ আরও বলেন, যদিও আগামী বুধবার (২১ জুন) সিলেট সিটি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হবে। রিট আবেদনে আমরা ভোট স্থগিত চাইনি। আমরা আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে নির্বাচন কমিশনের দেওয়া বৈধতাকে চ্যালেঞ্জ করেছি। ২১ জুন সিলেট সিটির নির্বাচন অনুষ্ঠিত হতে আমাদের কোন আপত্তি নেই।

এর আগে ১৯ জুন এ বিষয়ে ইমেইলে প্রধান নির্বাচন কমিশনার বরাবর আইনি নোটিশ পাঠানো হয়ে। সে নোটিশের বিষয়ে কোন সাড়া না পেয়ে এ রিট করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা,  জুন ২০, ২০২৩
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।