ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে হত্যা মামলায় ৩ ভাইয়ের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
জয়পুরহাটে হত্যা মামলায় ৩ ভাইয়ের যাবজ্জীবন

জয়পুরহাট: জয়পুরহাটে হত্যা মামলায় আপন তিন ভাইকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র দায়রা জজ নুর ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কালাই উপজেলার গোপীনাথপুর আপলাপাড়া গ্রামের ইদ্রিস আলীর তিন ছেলে মাহফুজার রহমান, রকিবুল ইসলাম অফির ও আব্দুল কুদ্দুস। এছাড়া এ হত্যা মামলায় পাঁচজনকে খালাস দেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৩০ এপ্রিল সকালে কালাই উপজেলার গোপিনাথপুর-জগডুম্বর মাঝামাঝি এলাকায় গ্রামের রাস্তায় পানি যাওয়ার নালার মাটি তুলে নিজেদের জমি ভরাট করছিলেন মাহফুজার ও তাদের ভাইয়েরা। এসময় সোলায়মান আলী সেই মাটি রাস্তার ওপরে দিতে বললে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তারা সোলায়মানের মাথায় কোদাল দিয়ে আঘাত করে ফেলে রেখে যান। পরে স্থানীয়রা তাকে প্রথমে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। পরে অবস্থার অবনতি হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  

এ ঘটনায় একই বছরের ১ মে থানায় মামলা দায়ের করেন নিহতের ছেলে। তদন্ত শেষ নয়জনের নামে আদালতে চার্জশিট দেয় পুলিশ। এ মামলার ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় তিন ভাইকে এ সাজা দেন আদালত। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় পাঁচজনকে খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।