ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রাজশাহীতে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ১৮, ২০২৩
রাজশাহীতে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

রাজশাহী: রাজশাহীতে হেরোইন পাচার মামলায় আইয়ুব আলী (৪০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

 

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক অনুপ কুমার সাহা এ রায় দেন।

আইয়ুব মানিকগঞ্জের ঘিওর উপজেলার তরা গ্রামের বাসিন্দা।  

রায় ঘোষণার পর রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২১ সালের ৬ ডিসেম্বর রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছি গ্রাম থেকে ৮০০ গ্রাম হেরোইনসহ আইয়ুবকে গ্রেপ্তার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী র‍্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল এ অভিযান চালায়। পরে তাকে র‍্যাব-৫ এর সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসবাদ শেষে তাকে চারঘাট থানায় সোপর্দ করা হয়।

এ ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে তার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা দায়ের করা হয়। পরে ওই মামলায় আদালতে চার্জশিট দাখিল করে চারঘাট থানা পুলিশ। এরপর রাজশাহী দ্রুত ট্রাইব্যুনাল আদালতে বিচারকাজ চলাকালে সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়। এতে আসামির নামে আনিত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় আজ আদালতের বিচারক এ রায় দেন। গ্রেপ্তারের পর থেকেই আসামি রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ছিলেন। আসামির উপস্থিতিতে আজ এ রায় দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।