ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

না.গঞ্জে বিএনপি-ছাত্রদলের ১০ নেতার জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ৭, ২০২৩
না.গঞ্জে বিএনপি-ছাত্রদলের ১০ নেতার জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

নারায়ণগঞ্জ: জেলায় বিএনপি ও ছাত্রদলের ১০ নেতার জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (০৭ মে) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে নাশকতার মামলায় উচ্চ আদালতের জামিন বহালের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান। তিনি জানান, আদালতে তাদের জামিন বহালের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে ১০ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

কারাগারে পাঠানো বিএনপি ও ছাত্রদল নেতারা হলেন- মহানগর বিএনপির সাবেক সদস্য ও বন্দর থানা বিএনপি নেতা হাবিবুর রহমান দুলাল, বন্দর থানা বিএনপির সদস্য সচিব নাজমুল হক রানা, যুগ্ম আহ্বায়ক সোহেল খান বাবু, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ও ফতুল্লা থানা ছাত্রদলের আহ্বায়ক মেহেদী হাসান দোলন, ফতুল্লা থানা ছাত্রদলের সাবেক সদস্য সচিব রিয়াদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইফতেখার আহমেদ রাজু, যুগ্ম আহ্বায়ক ফয়সাল শান্ত, ফতুল্লা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আব্দুল কাদির, কাশিপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ফাহাদ ও সাধারণ সম্পাদক শাহাদাত।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি জানান, তাদের বিরুদ্ধে যে নাশকতার অভিযোগ আনা হয়েছে সে ঘটনাই ঘটেনি এবং এতে তাদের কারও কোনো উপস্থিতি ছিল না। একেবারে একটি ভিত্তিহীন মিথ্যা মামলায় তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বিএনপি ও ছাত্রদল নেতাদের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, এ ধরনের মামলা শুধুমাত্র বিএনপি নেতাকর্মীদের কারাগারে রেখে দেশে একনায়কতন্ত্র কায়েমের হাতিয়ার। কোনো ঘটনা ঘটেনি, অভিযুক্তরা যেখানে যায়নি সেখানে তাদের আসামি করা হয়েছে। আমরা আইনি লড়াই চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ৭, ২০২৩/আপডেট ১৭৫৩ ঘণ্টা
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।