ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে রিট খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, মে ৭, ২০২৩
খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে রিট খারিজ

ঢাকা: খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল্লাহকে বার বার নিয়োগের বৈধতা এবং তার দুর্নীতি নিয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার (৭ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ রিট সরাসরি খারিজ করে দিয়েছেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী এমাদুল হক বশির। ওয়াসার এমডির পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন।

পরে সৈয়দ মাহসিব হোসেন জানান, এমডির নিয়োগ ২০০৯ সালে। অথচ ২০২৩ সালে এসে রিট করা হয়েছে। এর আগেও তার বিরুদ্ধে দুদকে দুর্নীতির অভিযোগ দেওয়া হয়েছিল। কিন্তু দুদক কোনো দুর্নীতি পায়নি। তাই আদালত রিটটি সরাসরি খারিজ করে দিয়েছেন।

গত ২১ মার্চ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এমাদুল হক বশির এ রিট দায়ের করেন।

তিনি জানান, ২০০৯ সালে খুলনা ওয়াসার এমডিকে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। পরে তিনি বার বার নিয়োগ পেয়েছেন। তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ গণমাধ্যমে এসেছে। তাই এসব অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে রিট করেছি। অনুসন্ধান হলে সঠিক তথ্য বেরিয়ে আসবে।

রিটে স্থানীয় সরকার সচিব, জনপ্রশাসন সচিব, উপ-সচিব স্থানীয় সরকার (পানি সরবরাহ), পিএসসির চেয়ারম্যান, খুলনা ওয়াসা কর্তৃপক্ষ, খুলনা ওয়াসার চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন ও খুলনা ওয়াসার এমডিকে বিবাদী করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ০৭, ২০২৩
ইএস/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।