ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মামলার জট ছাড়াতে আরও বিচারক নিয়োগ করা হবে: প্রধান বিচারপতি 

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
মামলার জট ছাড়াতে আরও বিচারক নিয়োগ করা হবে: প্রধান বিচারপতি 

রাজবাড়ী: বিচারকের সংখ্যা বাড়লে দেশের আদালতগুলোয় মামলা জট কমে আসবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।  

রোববার (৯ এপ্রিল) দুপুর ১টায় রাজবাড়ী সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, এ দেশে জুডিশিয়াল কেসের সংখ্যা আছে ৩৫ লাখ আর বিচারকের সংখ্যা ২ হাজার। তারা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। এই মামলার জট ছাড়াতে আমরা আরও বিচারক নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রক্রিয়া এগিয়ে যাচ্ছে। বিচারকের সংখ্যা বেড়ে গেলে ইনশাআল্লাহ আস্তে আস্তে মামলার জট কমে আসবে।  

এ সময় প্রধান বিচারপতির সঙ্গে ছিলেন, রাজবাড়ী জেলা ও দায়রা জজ রুহুল আমিন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিট্রেট আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রাণী সাহা, সিনিয়র সহকারী কমিশনার মো. রফিকুল ইসলাম।  
এর আগে বেলা ১২টার দিকে প্রধান বিচারপতি রাজবাড়ী সার্কিট হাউজে এসে পৌঁছালে তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে গার্ড অব অনার দেওয়া করা হয়।

পরে দুপুর দেড়টায় রাজবাড়ী জেলা জজ আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় এবং নির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ।

মতবিনিময় শেষে তিনি রাজবাড়ী ন্যায়কুঞ্জ নির্মাণের স্থান পরিদর্শন করেন। এরপর তিনি কুষ্টিয়ার উদ্দেশে রাজবাড়ী ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।