ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জবি ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনের নামে চাঁদাবাজির মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
জবি ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনের নামে চাঁদাবাজির মামলা ইব্রাহিম ফরাজি

ঢাকা: চাঁদাবাজির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মামলাটি করেন মশিউর রহমান নামে এক ব্যবসায়ী।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণের পর ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি তদন্ত করে আগামী ১৬ এপ্রিলের মধ্যে  প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন- ফরহাদ ব্যাপারী, আরশাদ আকাশ, রাসেল চাকলাদার ও টুটুল বিশ্বাস।

বাদীপক্ষের আইনজীবী জহির কামাল বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় অভিযোগ করা হয়, ২০২২ সালের ২৫ আগস্ট ফরহাদ ব্যাপারী মশিউর রহমানের কাছ থেকে ব্যবসার কথা বলে ৪ লাখ টাকা ধার নেন। ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেওয়ার আশ্বাস দেন তিনি। কিছু দিন পর বাদী আসামির কাছে টাকা চাইলে তিনি জানান, ব্যবসায় লোকসান হয়েছে এবং শিগগিরই টাকা ফেরত দেবেন। এরপর গত বছরের ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে বাদীকে প্রাণনাশের হুমকি দেন ফরহাদ। এ ঘটনায় ইব্রাহিম ফরাজি বাদীকে তাদের সমস্যার সমাধান করে দেবেন বলে জানান এবং তাকে দেখা করতে বলেন।

এরপর ১৮ নভেম্বর ফরাজির কথা মতো তার ঠিকানায় পৌঁছালে আসামিরা তাকে রুমের ভেতর নিয়ে মারধর করেন। এরমধ্যে আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে বাদীকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন এবং ১১ হাজার টাকা ছিনিয়ে নেন। মশিউর ররহমানের হাতে পিস্তল দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবেন বলে হুমকি দেন। তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরও ২ লাখ টাকা দাবি করেন। এছাড়া এসব বিষয়ে কাউকে কিছু জানলে মিথ্যা মামলা দিয়ে বাদীকে ক্রসফায়ারে মেরে ফেলারও হুমকি দেন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।