ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ফেনীতে মাদকের মামলায় একজনের যাবজ্জীবন অপরজনের ৫ বছর জেল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
ফেনীতে মাদকের মামলায় একজনের যাবজ্জীবন অপরজনের ৫ বছর জেল

ফেনী: ফেনীতে একটি মাদকের মামলায় এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড এবং অপর একজনের ৫ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫ বছর সাজাপ্রাপ্ত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় দেন।  

আসামিরা হলেন- নোয়াখালীর বেগমগঞ্জ এলাকার মৃত আবুল কালামের ছেলে নিজাম উদ্দিন (৪৭) ও একই এলাকার গোলাম কবীরের ছেলে মো. মোশারফ হোসেন সোহেল (৩৬)। আদালতে রায় ঘোষণার সময় মো. মোশারফ হোসেন সোহেল উপস্থিত ছিলেন। তবে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নিজাম উদ্দিন আদালতের কাঠগড়ায় অনুপস্থিত ছিলেন।  

আদালত ও মামলার এজাহার সূত্র জানায়, ২০১১ সালের ১০ ডিসেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর এলাকায় আসামি নিজাম উদ্দিন ও মো. মোশারফ হোসেন সোহেলকে যথাক্রমে ৬০ বোতল ফেনসিডিলসহ মহিপাল হাইওয়ে থানা পুলিশ গ্রেফতার করে। এ ঘটনায় মহিপাল হাইওয়ে থানার তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাঈন উদ্দিন ভূঞা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিল ৩ (খ) ধারায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ফেনী থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. সিরাজুল ইসলাম দুই আসামির বিরুদ্ধে একই বছর ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দায়ের করেন।   

আদালতে সরকার পক্ষে মামলা পরিচালনা করেন ফেনীর সিনিয়র সহকারী সরকারি কৌঁসুলী (এপিপি) দ্বিজেন্দ্র কুমার কংশ বণিক।  

তিনি জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নিজাম উদ্দিন রায় ঘোষণার সময় অনুপস্থিত ছিলেন। তিনি যখন আদালতে আত্মসমর্পণ করবেন অথবা গ্রেফতার হবেন তখন থেকে তার সাজা কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।