ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয় পার্টি

লঞ্চডুবে প্রাণহানির ঘটনায় জাপা চেয়ারম্যানের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুন ২৯, ২০২০
লঞ্চডুবে প্রাণহানির ঘটনায় জাপা চেয়ারম্যানের শোক নদী থেকে মরদেহ উদ্ধার করা হচ্ছে ও জিএম কাদের।

ঢাকা: রাজধানীর শ্যামবাজার সংলগ্ন বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় ব্যাপক প্রাণহানিতে গভীর শোক জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি। এছাড়া শোক জানিয়েছেন দলের মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি।

সোমবার (২৯ জুন) এক শোকবার্তায় লঞ্চ ডুবিতে নিহতদের আত্মার শান্তি কামনা করেছেন তিনি। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

শোকবার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে ছেড়ে আসা মনিং বার্ড লঞ্চটি সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে এলে চাঁদপুর থেকে আসা ময়ূর-০২ লঞ্চের ধাক্কায় ডুবে যায়। এতে দুঃখজনকভাবে অপ্রত্যাশিত প্রাণহানির ঘটনা ঘটে। যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

শোকবার্তায় দুর্ঘটনার প্রকৃত কারণ উন্মোচণে একটি কার্যকর তদন্ত কমিটি গঠন করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন জাপা চেয়ারম্যান। ভবিষ্যতে যাতে এমন দুঃখজনক দুর্ঘটনা না ঘটে সেজন্য প্রকৃত দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

এছাড়া লঞ্চ দুর্ঘটনায় হতাহত এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যুক্তিযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ২৯, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa