ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

বেক্সিমকো নিয়ে সংসদে বাবলুর বক্তব্য নিজস্ব: এরশাদ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
বেক্সিমকো নিয়ে সংসদে বাবলুর বক্তব্য নিজস্ব: এরশাদ হুসেইন মুহম্মদ এরশাদ ও জিয়াউদ্দিন আহমেদ বাবলু

ঢাকা: মঙ্গলবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদে ‘পয়েন্ট অব অর্ডারে’ দাঁড়িয়ে জাতীয় পার্টির সদস্য (এমপি) জিয়াউদ্দিন আহমেদ বাবলু খেলাপী ঋণ সংক্রান্ত বিষয়ের ওপর আলোচনায় বেক্সিমকো গ্রুপের ঋণ পুনঃতফশীল প্রসঙ্গে যে বক্তব্য দিয়েছেন- তা তার একান্ত ব্যক্তিগত মতামত বলে জানিয়েছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বাবলুর এই অভিমতের সঙ্গে জাতীয় পার্টি দলগতভাবে একমত পোষণ করে না বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

বুধবার (২৪ জানুয়ারি) এরশাদ তার প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়ের পাঠানো এক বিবৃতিতে এ কথা জানান।

জাপা চেয়ারম্যান বলেন, বেক্সিমকো গ্রুপ একটি বহুমাত্রিক ব্যবসা প্রতিষ্ঠান।

এর রয়েছে ৬০ হাজার কর্মী। এই গ্রুপটি দেশের বেসরকারি খাতের উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে। গ্রুপটি যেসব খাতে বিনিয়োগ করেছে- সে খাতগুলো দেশের জিডিপিতে ৭৫ শতাংশ অবদান রাখছে। জাতীয় স্বার্থেই এই ধরনের শিল্প গ্রুপের সুবিধা-অসুবিধা সবারই বিবেচনা করা উচিৎ।  

‘আমরা এটাও অনুধাবন করি যে, বেক্সিমকো গ্রুপের পুনঃতফশীলিকৃত ঋণ সুবিধা দেশের প্রচলিত ব্যাংকিং নীতিমালার আওতায় পড়ে- যা বাংলাদেশ ব্যাংক অনুমোদিত। আমরা বিশ্বাস করি যে, ব্যাংকিং খাতের বর্তমান অবস্থা অর্থ মন্ত্রণালয় এবং সরকারের নিয়ন্ত্রণে আছে। ’

সুতরাং বাবলুর ব্যক্তিগত অভিমত নিয়ে আর কোনো ভুল বোঝাবুঝির অবকাশ থাকবে না বলেও মনে করেন এরশাদ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa