ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

এজেন্সির কারসাজিতে হজ ফ্লাইট বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
এজেন্সির কারসাজিতে হজ ফ্লাইট বাতিল

ঢাকা: কতিপয় অসাধু হজ এজেন্সির মালিকদের কারসাজিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। অভিযোগ উঠেছে, এজেন্সিগুলো সৌদি আরবে হজযাত্রীদের আবাসনের ব্যবস্থা না করায় পর্যাপ্ত সংখ্যক হজযাত্রীর ভিসা মেলেনি। ফলে রোববার (৩০ জুলাই) পর্যাপ্ত সংখ্যক হজযাত্রী না পাওয়ায় ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

বিজি-৫০২৭ এ ফ্লাইটটি রোববার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিলো।

মন্ত্রণালয় সূত্র জানায়, ফ্লাইটটিতে (বিজি-৫০২৭) ৪০৬ জন হজযাত্রী থাকার কথা ছিল।

কিন্তু পর্যাপ্ত সংখ্যক হজযাত্রী পাওয়া যায়নি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, সৌদি আরবে হজযাত্রীদের থাকার ব্যবস্থা না করলে ভিসা পাওয়া যায়নি। যে কারণে বিমানের ফ্লাইটেও পর্যাপ্ত সংখ্যক যাত্রী না পাওয়ার কারণে বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে। মূলত এজেন্সির মালিকদের ‍কারণে এটা হয়েছে।

তিনি বলেন, ‘হজযাত্রীদের যদি একদিন ঢাকায় রাখতে পারেন তাহলে এজেন্সির মালিকদের অনেক লাভ। কারণ সৌদি আরবে পৌঁছালেইতো হজ যাত্রীদের জন্য তাদের খরচ করতে হবে। ’
 
বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
এমআইএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।