ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিপাইনে বন্যা ও ভূমিধসে নিহত ৩১ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
ফিলিপাইনে বন্যা ও ভূমিধসে নিহত ৩১ 

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও প্রদেশে বন্যা ও ভূমিধসে অন্তত ৩১ জন নিহত হয়েছেন। শুক্রবার (২৮ অক্টোবর) স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

এএফপির প্রতিবেদনে বলা হয়, ৩ লাখ জনসংখ্যার শহর কোটাবাটোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এর আশপাশের গ্রামগুলোতেও আকস্মিক বন্যা দেখা দিয়েছে।  

আঞ্চলিক সরকারের মুখপাত্র ও বেসামরিক প্রতিরক্ষা প্রধান নাগিব সিনারিম্বো এএফপিকে জানিয়েছেন, সাতজন নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে ১০ জন মিন্দানাও দ্বীপের দাতু ব্লা সিনসুয়াত শহরের বাসিন্দা। নিহতের সংখ্যা বেড়ে ১৩ থেকে ৩১ জনে দাঁড়িয়েছে।  

নাগিব সিনারিম্বো বলেন, ভোরের আগে ঘরবাড়িতে পানি ঢুকতে শুরু করে। এই প্রথম আমাদের এখানে এমন কিছু হলো। উদ্ধারকারীরা রাবারের ডিঙি নিয়ে ছাদগুলোতে আশ্রয় নেওয়া কিছু মানুষকে উদ্ধার করেছে।  

ফিলিপাইনের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এগিয়ে আসতে থাকা ক্রান্তীয় ঝড় নালজির প্রভাবে প্রবল বৃষ্টি হচ্ছে। ফলে মিন্দানাও প্রদেশের দুটি শহর বন্যা ও ভূমিধসের শিকার হয়েছে।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
ইআর

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।