ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আবাসিক ভবনের ওপর বিধ্বস্ত রুশ যুদ্ধবিমান, ২ পাইলট নিহত  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
আবাসিক ভবনের ওপর বিধ্বস্ত রুশ যুদ্ধবিমান, ২ পাইলট নিহত  

রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলের ইরকুৎস্ক শহরের একটি আবাসিক ভবনে রুশ সামরিক বাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এই দুর্ঘটনায় বিমানের দুই পাইলট নিহত হয়েছেন।

 রোববার (২৩ অক্টোবর) রুশ কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।  

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে দেওয়া এক পোস্টে ইরকুৎস্ক শহরের গভর্নর ইগোর কোবজেভ জানান, বিমানটি শহরের একটি দ্বিতল বাড়িতে বিধ্বস্ত হয়। এরইমধ্যে তিনি বিমান বিধ্বস্তের একটি ভিডিও প্রকাশ করেছেন। এতে দেখা যায়, দমকল বাহিনীর কর্মীরা বিধ্বস্ত যুদ্ধবিমানের আগুন নেভানোর চেষ্টা করছেন। এ সময় ধ্বংসাবশেষে তল্লাশি চালাতেও দেখা যায় তাদের।

তবে ভবনের কোনও বাসিন্দা যুদ্ধ বিমান বিধ্বস্তের ঘটনায় আহত হননি বলে জানিয়েছেন গভর্নর ইগোর। রাশিয়ার কর্মকর্তারা বলেছেন, রুশ যুদ্ধবিমান সুখোই এসইউ-৩০ বিধ্বস্ত হয়েছে। বিমানটি পরীক্ষামূলক ফ্লাইটের অংশ হিসেবে উড্ডয়ন করেছিল।

রাশিয়ার সরকারি তদন্ত কমিটি বলেছে, যুদ্ধবিমান বিধ্বস্তের এই ঘটনায় আকাশ সুরক্ষা বিধি লঙ্ঘন করা হয়েছে কি না তা জানতে ফৌজদারি তদন্ত শুরু করেছে তারা।

গত সোমবার ইউক্রেনের সীমান্ত লাগোয়া রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কে একটি সুখোই এসইউ-৩৪ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। এতে অন্তত ১৫ জন নিহত হন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২ 
ইআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।