ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে জর্ডানের ত্রাণবহরে ইসরায়েলিদের হামলা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, মে ২, ২০২৪
পশ্চিম তীরে জর্ডানের ত্রাণবহরে ইসরায়েলিদের হামলা 

জর্ডান জানিয়েছে গাজার উদ্দেশে রওয়ানা করা তাদের একটি ত্রাণবাহী গাড়ির বহর পশ্চিম তীরে অবৈধ ইসরায়েলি বসতি স্থাপনকারীদের হামলার শিকার হয়েছে।

বিস্তারিত না জানালেও জর্ডান কর্তৃপক্ষ জনিয়েছে, খাদ্য, ময়দা এবং অন্যান্য মানবিক সাহায্য বহনকারী জর্ডানের দুটি ত্রাণবহরে হামলা চালিয়েছে ইসরায়েলি সেটেলাররা।

যদিও অধিকৃত পশ্চিম তীর এবং ইসরায়েলের ভেরত দিয়ে ট্রাকগুলো শেষ পর্যন্ত গাজায় তাদের গন্তব্যে পৌছায়।

জর্ডান কর্তৃপক্ষ এই হামলার নিন্দা জানিয়ে বলেছে, ইসরায়েলি কর্তৃপক্ষ আন্তর্জাতিক সংস্থা এবং এর ত্রাণবহর গুলোর নিরাপত্তা বিধানে দায়বদ্ধ।

যুক্তরাষ্ট্রের অনুরোধে ইসরায়েল গত বুধবার (১ মার্চ) গাজা স্ট্রিপের উত্তর প্রান্তে একমাত্র ক্রসিং খুলে দেয়। ফলে ইরেজ চেকপয়েন্ট দিয়ে ত্রাণবাহী ট্রাকগুলোকে যাওয়ার অনুমতি দেওয়া হয়। এই রুট ব্যবহআর করেই জর্ডানের ত্রাণবাহী গাড়ির বহর গাজার দিকে এগুচ্ছিল।     

জানাযায়, জর্ডা্নের ৩১টি ট্রাকের একটি বহর উত্তর গাজায় ইরেজ ক্রসিং এর দিকে যাচ্ছিল এবং আরও ৪৮টি ট্রাক দক্ষিণ গাজার কেরাম শালোম ক্রসিং এর দিকে যাচ্ছিল। এ সময় ট্রাকগুলো খাদ্য, ময়দা এবং অন্যান্য সাহায্য বহন করছিল। খবর আরব নিউজ

হোনেনু নামের একটি ইসরায়েলি আইনি সহায়তা প্রদানকারী সংস্থা জানিয়েছে, মা’লে আদুমিমের কাছাকাছি ট্রাকগুলোর পথ রোধ করার করণে চার জন সেটেলারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, মে ২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।