ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরান খান প্রমাণিত মিথ্যাবাদী ও চোর: শেহবাজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
ইমরান খান প্রমাণিত মিথ্যাবাদী ও চোর: শেহবাজ

তোশাখানা রেফারেন্সে অযোগ্য ঘোষণার পর পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে প্রমাণিত মিথ্যাবাদী ও চোর বলে অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। শনিবার (২২ অক্টোবর) পাকিস্তানের শীর্ষ সংবাদমাধ্যম ডন ও দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

লাহোরে এক অনুষ্ঠানে শাহবাজ এ মন্তব্য করেন। এ সময় তার পাশে ছিলেন আইনমন্ত্রী আজম তারার ও উপদেষ্টা আতাউল্লাহ তারার। শাহবাজ বলেন, পিটিআই চেয়ারম্যান পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) প্রত্যয়িত চোর ও মিথ্যাবাদী হিসেবে প্রমাণিত হয়েছেন।

তোশাখানা (গিফট ডিপোজিটরি) রেফারেন্সে রায় ঘোষণা করার সঙ্গে সঙ্গে পিটিআই চেয়ারম্যানকে ৬৩(১)(প) ধারার অধীনে অযোগ্য ঘোষণা করে ইসিপি। এ ঘোষণার বিপক্ষে পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ করেছেন পিটিআই ও ইমরানের সমর্থকরা।

ইমরানকে নির্বাচনের অযোগ্য ঘোষণা করেই ক্ষান্ত হয়নি ইসিপি। কমিশনের চার সদস্যের একটি বেঞ্চ ইমরানের জাতীয় পরিষদের আসনটিও শূন্য ঘোষণা করে। এর কারণ হিসেবে তারা ইমরানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশি বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে পাওয়া উপহার সম্পর্কে কর্মকর্তাদের বিভ্রান্ত করার অভিযোগ তোলেন।

শেহবাজ শরীফ বলেন, একবার মন্ত্রিপরিষদ বিভাগ তাকে (ইমরান) জিজ্ঞাসা করেছিল তিনি রাষ্ট্রীয় উপহার কিনতে চান কিনা। তিনি নেতিবাচক উত্তর দিয়েছিলেন। জাতি তাকে আরও সম্মান করত, যদি তিনি জাতীয় কোষাগারে উপহার বিক্রির অর্থ জমা করতেন। রাজনৈতিক প্রতিপক্ষ সত্ত্বেও আমি আপনাকে সম্মান করতাম।

তিনি আরও বলেন, যে ব্যক্তি বছরের পর বছর ধরে অন্যদের চোর বলে অভিযুক্ত করেছেন, এখন তিনিই প্রত্যয়িত চোর বলে প্রমাণিত হয়েছেন। এভাবে দেশকে অসম্মান করা গুরুতর অপরাধের মতো একটি বিষয়।

অভিযোগ করে শেহবাজ আরও বলেন, বানিগালা শহরতলিতে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীর বাসভবনটিও নিয়ম ও প্রবিধান লঙ্ঘন করে তৈরি করা হয়েছিল।

ফাইন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (এফএটিএফ) গ্রে লিস্ট থেকে বেরিয়ে আসায় জাতিকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি আশা করেন, দীর্ঘদিন ধরে এফএটিএফ’র তালিকা দ্বারা প্রভাবিত থাকা দেশের বাণিজ্য ও বিদেশিদের প্রত্যক্ষ বিনিয়োগ এখন উন্নতির দিকে এগিয়ে যাবে।

এ সাফল্য অর্জনে পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো, পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার  ও এফও কর্মকর্তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে বিষয়গুলো বোঝা ও প্রতিশ্রুতির জন্য ধন্যবাদ জানান। একই সঙ্গে জোট সরকারে থাকা দলগুলোকেও ধন্যবাদ দেন তিনি।

সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।