ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ক্রিমিয়া ব্রিজে বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দুষলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ক্রিমিয়া ব্রিজে বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দুষলেন পুতিন

ক্রিমিয়া ব্রিজে বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, হামলার পরিকল্পনাকারী, অপরাধী এবং পৃষ্ঠপোষক ইউক্রেনের গোয়েন্দারা।

রোববার (০৯ অক্টোবর) ব্রিজটিতে বিস্ফোরণের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধানের সঙ্গে বৈঠকে রাশিয়ার প্রেসিডেন্ট এসব কথা বলেন।  

এদিকে ক্রিমিয়ার ব্রিজে হামলার পর ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় গুরুত্বপূর্ণ শহর জাপোরিঝজিয়ায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ১৩ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও ৮৯ জন।  

 ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই হামলাকে শান্তিপূর্ণ মানুষের ওপর নির্দয় হামলা হিসেবে আখ্যায়িত করেছেন।  

আঞ্চলিক কর্মকর্তা অলেক্সান্ডার স্টারুক হামলায় ক্ষতিগ্রস্ত ভবনের ছবি টেলিগ্রামে পোস্ট করেছেন। তিনি জানিয়েছেন, ধ্বংসস্তূপ থেকে হতাহতদের উদ্ধারে উদ্ধারকাজ চলছে।  

জাপোরিঝজিয়ার হামলার নিন্দা জানিয়েছেন রুশ কর্মকর্তারাও। তাদের দাবি, ইউক্রেনের সেনারা তাদের অঞ্চলে প্রবেশ করে বাড়িঘর, প্রশাসনিক ভবন ও একটি আশ্রমে হামলা চালিয়েছে।  

জাপোরিঝজিয়াকে এরই মধ্যে রুশ ফেডারেশনের সঙ্গে যুক্ত করেছে মস্কো। এই শহরের কাছাকাছি এলাকাগুলোতে কিয়েভের বাহিনী রাশিয়ান সৈন্যদের বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করেছে।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ১০ অক্টোবর, ২০২২
ইআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।