ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে দুই ফিলিস্তিনিকে হত্যা করলো ইহুদি সেনারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
পশ্চিম তীরে দুই ফিলিস্তিনিকে হত্যা করলো ইহুদি সেনারা

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে একটি শরণার্থী শিবিরে সামরিক অভিযানের সময় দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সৈন্যরা। এ সময় আহত হয়েছেন ১১ জন।

তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।  

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য নিশ্চিত করে। শনিবার (৮ অক্টোবর) যে দুজন নিহত হয়েছে তারা কিশোর বলেও জানানো হয় মন্ত্রণালয় থেকে। একজনের নাম আহমদ মোহাম্মদ দারাঘমেহ; অপরজন মাহমুদ আস-সুস।

ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার ভোরে ইহুদি সেনারা ক্যাম্পে ঢুকে একটি বাড়ি ঘেরাও করে। সেখানে প্রতিরোধের মুখেও পড়ে তারা। এ সময় দুপক্ষে গুলি বিনিময় হয়। এ সময় হতাহতের ঘটনাটি ঘটে।

ইসরায়েলি বাহিনীর অভিযোগ, ফিলিস্তিনিরা তাদের সৈন্যদের লক্ষ্য করে বিস্ফোরক ও মলতোভ ককটেল নিক্ষেপ করে। এ ছাড়া গুলিও ছোঁড়ে তারা। এ সময় সৈন্যরা সশস্ত্র সন্দেহভাজনদের লক্ষ্য করে গুলি চালায়। এতে দুজন নিহত হয়েছে।

ফিলিস্তিনের ইসলামিক জিহাদ (পিআইজে) এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানিয়েছে। একই সঙ্গে বলেছে, দখলদাররা যত বেশি অপরাধ করবে, প্রতিরোধ ততই কঠিন হবে।

গত ৩১ মার্চ পশ্চিম তীর বিচ্ছিন্নতাবাদবিরোধী অভিযান শুরু করে ইসরায়েলি সামরিক বাহিনী। একে অপারেশন ব্রেকওয়াটার নামকরণ করা হয়। মার্চে শুরু হওয়া এ অভিযানে এখন পর্যন্ত ৭০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।