ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

জ্বালানির মূল্য বৃদ্ধির প্রভাবের খবর প্রকাশ, দুবাইয়ে বন্ধ পত্রিকা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
জ্বালানির মূল্য বৃদ্ধির প্রভাবের খবর প্রকাশ, দুবাইয়ে বন্ধ পত্রিকা 

জনজীবনে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রভাব নিয়ে খবর প্রকাশ করা হয় সংযুক্ত আরব আমিরাতে একটি পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল আজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের কঠোর প্রেস আইন থাকার পরও দুবাইয়ের আল রোয়া সংবাদপত্রে জ্বালানির উচ্চ মূল্যের প্রতিবেদনটিকে নিরাপদ বলেই মনে করা হয়েছিল। তবে এই প্রতিবেদনটি প্রকাশের কয়েকদিনের মধ্যে সম্পাদকসহ পত্রিকার উচ্চপদস্থ কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ। সেই সঙ্গে কয়েক ডজন কর্মীকে ছাঁটাই করা হয়েছে। পাশাপাশি পত্রিকাটি ছাপানো বন্ধ করে দেওয়া হয়েছে।  

আবুধাবিভিত্তিক সংস্থা ইন্টারন্যাশনাল মিডিয়া ইনভেস্টমেন্টসের (আইএমআই) পক্ষ থেকে জানানো হয়, পত্রিকাটি বন্ধ করে দেওয়া হয়েছে কারণ এটি সিএনএনের সঙ্গে সংযুক্ত হয়ে একটি আরবি ভাষার পত্রিকায় রূপান্তরিত হবে।  

তবে পত্রিকাটি সঙ্গে সংশ্লিষ্ট আট জন বার্তা সংস্থা এপিকে বলেন, জ্বালানির মূল্য বৃদ্ধি নিয়ে খবর প্রকাশের পরই ছাঁটাইয়ের ঘটনা ঘটে।  

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
ইআর

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa