ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

নির্বাচন পর্যন্ত বাজওয়াকেই সেনাপ্রধান চান ইমরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
নির্বাচন পর্যন্ত বাজওয়াকেই সেনাপ্রধান চান ইমরান

সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ আগামী নির্বাচন পর্যন্ত বাড়াতে প্রস্তাব করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

সোমবার (১২ সেপ্টেম্বর) একটি বেসরকারি সম্প্রচারমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইমরান এ প্রস্তাবের কথা উল্লেখ করেন।

তিনি বলেন, সরকার নির্বাচিত না হওয়া পর্যন্ত সেনাপ্রধানের নিয়োগ পিছিয়ে দেওয়া উচিত। এরপর নতুন সামরিক প্রধান নির্বাচন করা উচিত।

গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে পাক সেনাপ্রধানকে নিয়ে ক্রমাগত মন্তব্য করার কারণে ইমরান প্রতিদিনই খবরের শিরোনাম হচ্ছেন।

এর আগে চলতি মাসের শুরুতে ফয়সালাবাদে একটি জনসভায় শাহবাজ সরকারকে উদ্দেশ করে পিটিআই চেয়ারম্যান বলেন, তারা নিজেদের জন্য একজন সেনাপ্রধান নিয়োগ করতে নির্বাচন বিলম্বিত করছে। যদি একজন দেশপ্রেমিক সেনাপ্রধান আসেন তিনি বর্তমান শাসকদের রেহাই দেবেন না।

বর্তমান অবস্থার পরিবর্তনে জোট সরকারের সঙ্গে স্ন্যাপ পোল নিয়ে আলোচনা করতে প্রস্তুত বলেও জানান ইমরান খান।

পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের শেষের দিকে। তারপর পরমাণু শক্তিধর পাকিস্তানের নয়া সেনাপ্রধান কে হবেন তা নিয়ে রাজনীতিতে উত্তাপ দেখা দিয়েছে। এর মধ্যেই ইমরানের মন্তব্য আগুনে ঘি ঢালার কাজ করলো।

ওই সাক্ষাৎকারে ইমরানও প্রশ্ন করেন, ন্যাশনাল অ্যাসেম্বলিতে ৮৫টি আসন নিয়ে একজন পলাতক (রাজনীতিক) কীভাবে সেনাপ্রধান নির্বাচন করতে পারে? তারা (বর্তমান সরকার) নির্বাচনে জিতলে নতুন সেনাপ্রধান বেছে নিতে পারবে এতে তো কোনো সমস্যা নেই, আমারও কোনো সমস্যা নেই।

জেনারেল বাজওয়ার অবসর নেওয়ার দিন কী হওয়া উচিত?- এমন প্রশ্নের উত্তরে ইমরান খান বলেন, এটি কোনো বড় বিষয় নয়, কোনো না কোনো উপায় বের করা যাবে। দেশের উন্নতির জন্য বিধান পাওয়া যাবে।

সূত্র: জিও

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa