ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে প্লেন দুর্ঘটনায় নিহত ১, নিখোঁজ ৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
যুক্তরাষ্ট্রে প্লেন দুর্ঘটনায় নিহত ১, নিখোঁজ ৯

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে একটি সি-প্লেন দুর্ঘটনায় ১ জন নিহত ও নয়জন নিখোঁজ হয়েছেন। রাজ্যের পুগেট সাউন্ডে স্থানীয় সময় রোববার (৪ সেপ্টেম্বর) বিকেলে ঘটনাটি ঘটে।

ইউএস কোস্ট গার্ড এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, হতাহতদের মধ্যে একটি শিশু ছিল। বাকিরা প্রাপ্ত বয়স্ক।

সি-প্লেন বা ফ্লয়েটপ্লেন এমন এক ধরনের উড়োজাহাজ যা পানি থেকে উড়তে পারে আবার পানিতেই অবতরণ করতে পারে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, সি-প্লেনটি সান জুয়ান দ্বীপপুঞ্জের জনপ্রিয় পর্যটন কেন্দ্র ফ্রাইডে হারবার থেকে সিয়াটলের দক্ষিণ শহরতলির রেন্টনের উদ্দেশ্যে উড্ডয়ন করে।

বার্তা সংস্থা এপির খবরে বলা হয়েছে, কোস্ট গার্ডের চারটি জাহাজ, একটি উদ্ধারকারী হেলিকপ্টার ও অপর একটি প্লেন বিধ্বস্ত বাহনটির অনুসন্ধান করছে। একই সঙ্গে উদ্ধার ও আইন প্রয়োগকারী সংস্থাগুলো কাজ করছে। রাতে আরও দুটি জাহাজ অনুসন্ধান চালাবে নিখোঁজদের অনুসন্ধানে। ভোরে প্লেনের মাধ্যমে খোঁজা হবে।

রোববার স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটার দিকে প্লেন দুর্ঘটনার খবর পাওয়া যায়। দুর্ঘটনার কারণ জানা যায়নি। নিহতের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড জানিয়েছে, দুর্ঘটনার শিকার প্লেনটি ছিল একক ইঞ্জিন প্রপেলার, মডেল নম্বর ডি হ্যাভিল্যান্ড ডিএইচসি-৩ অটার। এটি আকাশের পাশাপাশি জলেও চলে। সিয়াটলের কাছে রেন্টন মিউনিসিপাল বিমানবন্দরে যাওয়ার সময় প্রশান্ত মহাসাগরের পুগেট সাউন্ডের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিমানটি বিধ্বস্ত হয়।

প্লেন বিধ্বস্তের বিষয়টি পর্যবেক্ষণ করছে ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট রাডার ২৪।

সূত্র : বার্তা সংস্থা এপি

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।